Bangla ReviewMobile Phoneslider

iPhone SE (2020) Bangla Review

The 2020 iPhone SE is lightweight, cheap and future-proofed – well done, Apple



iPhone SE (2020) Bangla Review

আইফোন এসই 2020 একটি লক্ষ্যকে ঘিরে তৈরি করা হয়েছে: আগের চেয়ে কম অর্থের বিনিময়ে একটি নতুন আইফোন তৈরি করা এবং এটি তা অর্জন করে। কেবল $ 399 / £ 419 / AU $ 749 এর জন্য আপনার কাছে অ্যাপল থেকে একদম নতুন হ্যান্ডসেট থাকতে পারে – এবং এটি এখন পর্যন্ত তৈরি সেরা আইফোনগুলির মধ্যে একটি।

ফোনটির ডিজাইনটি সম্প্রতি যে কোনও আইফোন ব্যবহার করেছে এমন কারও সাথে পরিচিত হতে পারে – যদি আপনি ২০১৩ সাল থেকে অ্যাপল থেকে কোনও হ্যান্ডসেট না ধরে থাকেন তবে আপনি আগে এই 4.7 ইঞ্চি ফ্রেমটি দেখতে পাবেন, বেজেলের উপরের এবং নীচে এবং সম্পূর্ণরূপে সম্পূর্ণ অন্তর্নির্মিত ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার সহ একটি হোম বোতাম।
এটি এখন সাম্প্রতিক মডেলের সমস্ত স্ক্রিন ডিজাইনের দেওয়া ‘ছোট’ আইফোন ফর্ম ফ্যাক্টর হিসাবে দেখা গেছে এবং এটি আইফোন 11 রেঞ্জের যে কোনও কিছুর চেয়ে হালকা এবং পকেট উভয়ই।
এটি আনন্দদায়কভাবে জল প্রতিরোধী, তবে এটি পুরানো ডিজাইনের জন্য কিছু ত্রুটি রয়েছে: এটিতে নীচে একটি হেডফোন জ্যাকের অভাব রয়েছে এবং কারণ ডিসপ্লে প্রযুক্তিটি কিছুটা তারিখযুক্ত (এটি আইফোন 8 থেকে আসে) এটি উজ্জ্বল আলোতে ভুগতে পারে যখন আপনি ‘ভিডিও বা এর মতো দেখার চেষ্টা করছি।
অ্যাপল আইফোন 8 এর মতো একই নকশায় আটকে থাকতে পারে তবে অভ্যন্তরীণ অংশগুলি অনেক উন্নত হয়েছে – বিশেষত ভিতরে নতুন এ 13 বায়োনিক চিপসেট যা প্রায় সর্বত্র গতি যুক্ত করে এবং পুরানো ৪.7 ইঞ্চি মডেলগুলির চেয়ে কার্যকারিতা উন্নত করে। এটি গত বছর চালু হওয়া আইফোনের পর্যায়ে যথেষ্ট নয়, তবে এটি খুব বেশি দূরে নয়।
আইফোন 8-এর পর থেকে সেন্সরটির স্পেসে কোনও স্পষ্টত পরিবর্তন না হওয়া সত্ত্বেও এ 13 চিপসেটটি ক্যামেরার পারফরম্যান্সকে আরও উন্নত করেছে ((আইফোন এসই 2020-তে কেবল একটি লেন্স রয়েছে)।
এটি শালীন, উজ্জ্বল ফটোগুলি নেয় যা বেশিরভাগ লোককে খুশি করবে, যদিও এটি আইফোন 11 প্রো ম্যাক্সের মতো রঙের পুনরুত্পাদন বা স্বচ্ছতার প্রস্তাব দেয় না।
প্রতিকৃতি মোড ঠিক তেমন ফোনের প্রভাবগুলির জন্য একটি সেকেন্ড, গভীরতা-সংবেদনশীল সেন্সর প্যাক করে এমন ফোনেও কাজ করে না এবং ফলস্বরূপ আপনাকে বিষয়গুলির প্রান্তের চারপাশে কিছু বিচিত্র চেহারার ঝাঁকুনিতে ফেলে রাখা যেতে পারে। তবে সামগ্রিকভাবে ক্যামেরা – এবং বিশেষত দামের জন্য – বেশিরভাগ পরিস্থিতিতে চিত্তাকর্ষক ছবি নেয় !
ব্যাটারি লাইফ সম্ভবত আমরা আইফোন এসই 2020 এর মধ্যে পাওয়া সবচেয়ে বড় সমস্যাগুলির মধ্যে একটি – এটি যদি আপনি বিশেষত হালকা এবং শিষ্ট ব্যবহারকারী না হন তবে এটি আপনাকে সহজেই একদিন স্থায়ী করতে পারে না।
পাওয়ার-ক্ষুধার্ত অ্যাপ্লিকেশনগুলির উপলব্ধ সংখ্যা যা এ 13 চিপসেট দ্বারা সরবরাহিত সমস্ত পাওয়ার সর্বাধিক করে তুলবে, আমরা কম দামে এমনকি কমপক্ষে একটি সারা দিনের ব্যাটারি দেখতে পছন্দ করতাম।

তবে, আপনার প্রত্যাশার চেয়ে কম অর্থের বিনিময়ে আইফোন এসই ২০২০ আপনার পূর্বসূরির কাছ থেকে যে কোনও আপস না করে অনেকগুলি আপস না করে, তার পূর্বসূরীর অনুসরণ করে det
যদিও এটি বিদ্যুৎ বা পারফরম্যান্সের দিক দিয়ে অনেক উচ্চতায় পৌঁছায় না, এটি অফসেটের চেয়েও বেশি যে অ্যাপলটি সর্বাধিক সজ্জিত এবং দরকারী হার্ডওয়্যার প্যাকিংয়ের সময় সর্বাধিক সর্বাধিক আইফোন হয়ে চালু করেছে, নতুন আইফোন এসইকে তাদের জন্য একটি দুর্দান্ত বিকল্প তৈরি করেছে বাজেট বা কেবল অ্যাপল বাস্তুতন্ত্রের কোনও সহজ রুট সন্ধান করতে চাই।

iPhone SE price and release date

আইফোন এসই 2020 প্রকাশের তারিখ শুক্রবার 24 এপ্রিল, এবং প্রি-অর্ডারগুলি বর্তমানে 17 এপ্রিল থেকে শুরু হয়ে রয়েছে open
আইফোন এসই দাম $ 399 / £ 419 / এউ $ 749 / রুপি 42,500 থেকে শুরু হয়, এর অর্থ এটি মার্কিন যুক্তরাষ্ট্রে একই মূল দাম আইফোন এসই (তবে যুক্তরাজ্যের চেয়ে বেশি)। বেস মডেলটি 648 স্টোরেজ সহ আসে, 128 গিগাবাইট এবং 256 গিগাবাইট মডেলগুলি আরও বেশি দামের জন্য উপলব্ধ (যা আপনি নীচে তালিকাভুক্ত দেখতে পারেন)।
মার্কিন যুক্তরাষ্ট্রে, অ্যাপল তার অর্থায়ন পরিকল্পনার মাধ্যমে iPhone 16.62 / মাসে নতুন আইফোন এসই সরবরাহ করছে বা আপনার যদি আইফোন 8 এর মতো কিছু ট্রেড-ইন করার জন্য রয়েছে, কেবল $ 9.54 / এমও বা 229 ডলার – যদিও আপনি মূল থেকে আপগ্রেড করছেন আইফোন এসই বা আইফোন 6, আপনি কেবল ডিভাইসের পুরো মূল্যের জন্য 30 ডলার পাবেন।

Design and display



আইফোন এসই 2017 থেকে আইফোন 8 এর মতো একই নকশা এবং প্রদর্শন রয়েছে this এই ফর্ম ফ্যাক্টর এবং স্ক্রিন হার্ডওয়্যার ব্যবহার করে অ্যাপলটিকে ডিভাইসের দাম যতটা কম ছিল তা কম রাখার অনুমতি দেয়, কারণ এটি পুরোপুরি বিনিয়োগ করার দরকার পড়েনি as নতুন উত্পাদন প্রক্রিয়া।
আইফোন বিশ্বটি তিন বছরের মধ্যে এগিয়ে গেছে বলে মনে হচ্ছে – যদিও উপরে এবং নীচে চুনকি বেজেলগুলির সাথে 4.7-ইঞ্চি স্ক্রিন অতীতকে অন্তর্ভুক্ত করা হয়েছে।
সেই সময়ে ফ্ল্যাগশিপ আইফোন পরিসর একটি সর্ব-স্ক্রিন ডিজাইনে চলে গেছে – শীর্ষে একটি খাঁজ ব্যতীত আপনাকে সবেমাত্র কোনও বেজেল উপস্থাপন করা হয়েছে – ভিতরে আরও প্রিমিয়াম অ্যালুমিনিয়াম থাকার সাথে সাম্প্রতিক বছরগুলিতে জিনিসগুলি কিছুটা ওজনযুক্ত হয়ে উঠেছে।
সুতরাং আইফোন 8 ডিজাইনে ফিরে আসার অর্থ অ্যাপল তার আরও হালকা ওজনের ফোনটি ফিরিয়ে আনছে এবং প্রথম আইফোন এসই এর মতো যে কোনও কিছু থেকে আপগ্রেড করা যে কেউ আইফোম 11 প্রো ম্যাক্সের জন্য গেছে তার চেয়ে কম পরিবর্তন অনুভব করবে for উদাহরণ।
আসলে, নতুন আইফোন এসই বাছাই করা, আপনি প্রথমে লক্ষ্য করবেন যে এটি কতটা হালকা ওজনের weight আবার, কেউ যদি 2016/17-এর থেকে কোনও ছোট ফোন থেকে আসে তবে পরিবর্তনের বিষয়টি তারা লক্ষ্য করতে পারে না, তবে আমাদের বিশ্বাস করুন: নতুন অল-স্ক্রিনের আইফোন ব্যাপ্তিগুলির ডিভাইসগুলি অনেক বেশি ভারী হওয়ায় এটি আরও খারাপ হতে পারে।
আইফোন 8 এর ডিজাইনটি কোনও নতুন আইফোনের জন্য প্রত্নতাত্ত্বিক পছন্দ মতো মনে হতে পারে, তবে এটি আইফোন এসই 2020-এ অনেকটা ধারণা তৈরি করে – এবং কিছু যারা বিশেষত সর্বশেষতম বৈশিষ্ট্যগুলির জন্য যত্নবান হন না তাদের জন্য এই আরও পরিচিত ডিজাইনটি অনেক বেশি হবে আরও আকাঙ্ক্ষিত।
একটি সন্দেহ করে যে অ্যাপল যদি ছোট 4 ইঞ্চি স্ক্রিন এবং ক্লিকযোগ্য হোম হোম বোতামের সাহায্যে মূল আইফোন এসই আকারটি পুনরায় চালু করে (নতুন আইফোন এসই 2020 একটি হ্যাপটিক বোতাম দেয় যা নড়াচড়া করে না, তবে একটি ছোট দিয়ে ক্লিকের অনুভূতি অনুকরণ করে) কম্পন), এটি এখনও ভাল বিক্রি হত; তবে বৃহত্তর ৪.7 ইঞ্চি এলসিডি স্ক্রিনটি আজকের অ্যাপ্লিকেশনগুলির জন্য আরও দরকারী, যা বর্ধিত ডিসপ্লেটির ভাল ব্যবহার করে।

একটি জিনিস যা অনেকে মিস করবেন তা হ’ল ৩.৫ মিমি হেডফোন জ্যাক। আমরা বলছি যে আমরা এখন অনেকগুলি চাঁদের জন্য এটি মিস করছি, তবে আসল আইফোন এসই বা অন্যান্য সস্তায় যেগুলি 2-3 বছর বয়সী রয়েছে তাদের এই বৈশিষ্ট্যটি ছিল এবং কিছু ফোন ক্রেতাই হয়তো এখনই এই ক্ষতিটি গ্রহণ করেছেন (সবে কোনও হ্যান্ডসেটই রয়েছে বন্দর দিয়ে এখনই চালু করা হচ্ছে) সত্যিকারের ওয়্যারলেস ইয়ারবডগুলির আধিক্য সত্ত্বেও কয়েক বছর আগে ফোন ব্যবহার করা লোকদের জন্য এটি এখনও কোনও শক হতে পারে।
অ্যাপল তার ইয়ারপডগুলি আইফোন এসই বাক্সে রেখে দিয়েছে, যা ফোনের লাইটনিং সংযোগকারীটি 3.5 মিমি হেডফোন জ্যাকের জায়গায় ব্যবহার করে, তবে যাঁরা ইতিমধ্যে হেডফোনগুলি ওয়্যার্ড করেছেন যা তারা খুশি তারা $ 9 / £ 9 / এউ $ 15 ব্যয় করতে হবে একটি অ্যাডাপ্টারে।
আইফোন এসই 2020 এ প্রদর্শনটি সর্বাধিক বৈশিষ্ট্য সমৃদ্ধ নাও হতে পারে, তবে এটি ঠিক আছে। টার্গেট মার্কেট দেওয়া এই ফোনটির লক্ষ্য – যাঁরা একটি নতুন আইফোন চান, তবে একটির উপরে প্রচুর অর্থ ব্যয় করতে চান না – এখানে কোনও অভিনব ওএইএলডি ডিসপ্লে আশা করা যায় না।
আইফোন এসই স্ক্রিনের রেজোলিউশনটি শীর্ষ-প্রান্তের নাও হতে পারে (এটি সাম্প্রতিক আইফোন, এমনকি সস্তার অ্যান্ড্রয়েড ফোনগুলির তুলনায় অনেক কম তীক্ষ্ণ) তবে এটি এমন কিছু নয় যা বেশিরভাগ ব্যবহারের ক্ষেত্রে প্রকট।
কেবলমাত্র আমরা কেবল উন্নত দেখতে চাই তা হল ডিসপ্লের brightজ্জ্বল্য: যে বছরগুলিতে আইফোন 8 ফোন ফোনে পর্দার রঙ এবং স্বাচ্ছন্দ্যের প্রসার ঘটেছে, এবং সেগুলি ডিফল্ট সেটিংসে আরও উজ্জ্বল প্রদর্শিত হয় – এবং উজ্জ্বলতা জোর করে ডান আপ ব্যাটারি লাইফ উপর একটি শক্তিশালী (এবং নেতিবাচক) প্রভাব আছে।
সেই উজ্জ্বলতাটি আরও প্রায়শই বার বার বাড়ানোর দরকার নেই – আইফোন এসই 2020 এর সাথে অফারের ক্ষেত্রে এটি একটি পুরানো প্রদর্শন, এবং যখন আরও উজ্জ্বল থেকে ফোনটি আশ্রয় করার দরকার হয়েছিল তখন আরও কয়েকটি অনুষ্ঠানের সত্যতা এড়ানো যায় না। স্ক্রিনটিতে কী ছিল তা দেখার জন্য হালকা – এমন কোনও বিষয় যা নতুন আইফোনগুলির সাথে কোনও সমস্যা নয়।

A13 Bionic chipset


আইফোন এসই ২০২০ এর সাথে বড় পরিবর্তন (এবং আমরা সেখানে ইতরোগগুলি হালকাভাবে ব্যবহার করি না) আইফোন ৮ থেকে আপগ্রেড করা ইঞ্জিন 8. যদিও বাহ্যিক নকশাটি অদৃশ্য রয়েছে, অ্যাপল একটি উন্নত চিপসেট চালিয়ে অভ্যন্তরীণ স্থানগুলিকে সুপারচার্জ করেছে Apple প্রদর্শন.
অ্যাপ্লিকেশনগুলির মধ্যে উল্টানো এবং স্ন্যাপ এবং ভিডিও সম্পাদনা করার সময় সেই অতিরিক্ত শক্তিটি নতুন আইফোন এসই আইফোন 11 রেঞ্জকে প্রতিদ্বন্দ্বিতা করার অনুমতি দেয় এবং ক্যামেরার পারফরম্যান্সকেও উন্নত করা উচিত (নতুন চিপসেট থেকে আপগ্রেড করা কম্পিউটারের শক্তিকে ধন্যবাদ)
অ্যাপল এই ফোনের দাম কমিয়ে রাখার সময় কিছু গুরুতর পারফরম্যান্স উন্নতি বাস্তবায়ন করেছে বলে মনে হচ্ছে এবং আইফোন এসই এর সাথে আমাদের অভিজ্ঞতার মধ্যে এই ধারণাটি জাগ্রত হয়েছে: এটি আইফোন 11 প্রো ম্যাক্সের সাথে মিলছে – বাজারে অ্যাপলের সবচেয়ে শক্তিশালী ফোন – কোনও আইভিভি রফতানি করার সময় গতির জন্য এবং প্রকৃতপক্ষে একটি প্রায় একই গতিতে একটি 1080 পি সাড়ে চার মিনিটের ভিডিওটি সংকুচিত করে।
আমরা এটি একই পরীক্ষার সাথে পুরানো আইফোন 8 প্লাসের সাথে তুলনা করেছি এবং একটি চলচ্চিত্রকে ছোট আকারে কমপ্রেস করার সময় এবং এক্সপোর্ট করার সময়, আইফোন এসই 2020 কাজটি এত তাড়াতাড়ি পরিচালনা করেছিল।
আপনি যদি ফোনটিকে তার সীমাতে ট্যাক্স করতে চলেছেন, তবে আইফোন 11 প্রো হ্যান্ডসেটগুলি গ্রাফিকভাবে নিবিড় কাজগুলি এবং অ্যাপ্লিকেশনগুলি পরিচালনা করতে আরও সক্ষম – তবে প্যাসকেলের ওয়েজারের মতো আরও শক্তিশালী গেমস খেলার পরেও আমরা নতুন আইফোন এসই অনুভব করিনি কোনও কর্মক্ষমতা হারাতে। ইচ্ছাকৃতভাবে এসই 2020 কর দেওয়ার চেষ্টা না করা হলে গড় ব্যবহারকারী সামান্য পার্থক্য লক্ষ্য করবেন।
নতুন আইফোন এসই – সহ আমরা আমাদের সময়কালে মন্দার পথে খুব কম অভিজ্ঞতা পেয়েছিলাম – ক্যামেরা ছাড়াও যেখানে ফোনটি নেওয়া প্রতিটি চিত্র প্রক্রিয়া করার জন্য ফোনটি একটি বা দু’এক সময় নিয়েছিল। জিনিসগুলির দুর্দান্ত স্কিমে এটি কোনও বিশাল সমস্যা নয়, তবে আপনি অবিলম্বে যে কোনও স্ন্যাপ নিয়েছেন তা পরীক্ষা করতে চাইলে তা কিছুটা হলেও উজ্জ্বল হয়ে যায়।
আপগ্রেড করা চিপসেট সম্পর্কে আর কী কী বলা যায় তা জানা শক্ত, বিশেষত যখন আমরা জানি না যে এটি কতটা র‌্যাম তৈরি করেছে (যা ভবিষ্যতে কিছু অ্যাপ্লিকেশনগুলির প্রভাবের উপর প্রভাব ফেলবে) তবে পার্শ্ব- পাশাপাশি বাইরের তুলনা আমরা নতুন, সস্তার আইফোনটির শক্তিটিকে দোষ দিতে পারি না।

Camera


আমাদের দৃষ্টিতে আইফোন এসই-এর জন্য মেক-অর-ব্রেক বৈশিষ্ট্যটি – এবং তাই এই পর্যালোচনার মূল ফোকাস হ’ল আইফোন এসই ক্যামেরা এবং এটি প্রতিদিন ব্যবহারের ক্ষেত্রে কতটা ভাল পারফর্ম করে – অফারটিতে ‘পুরানো’ হার্ডওয়্যার দেওয়া আছে given এখানে, অ্যাপল একটি জুয়া নিয়েছে যা এটি 13 বায়োনিক চিপসেট দ্বারা চালিত চিত্র প্রসেসিং ব্যবহার করে ছবির মান উন্নত করতে পারে।
স্পোলার সতর্কতা: জুয়া সুদর্শন হিসাবে প্রদান করেছে। নতুন আইফোন এসই আইফোন 11 প্রো ম্যাক্সের সাথে সাধারণ টুকরো টুকরো টো টো টো টু টু টু টু টু টু টু টু টু টু টু টু টু টু টু টু টু ওয়ার্কস যেখানে হার্ডওয়ারের অভাব রয়েছে সেই অঞ্চলে চলে আসে।
আমরা এক মুহুর্তে এ সম্পর্কে আরও ব্যাখ্যা করব, তবে আমরা আইফোন এসই 2020 কে আইফোন 11 প্রো ম্যাক্স, আইফোন এক্সএস ম্যাক্স এবং আইফোন 8 প্লাসের সাথে তুলনা করেছি, এবং এটির নিজস্ব অধিকার রয়েছে।
ক্যামেরার পারফরম্যান্স সম্পর্কে আরও বিশদে যাওয়ার আগে, আমরা হার্ডওয়্যারটি দেখি: আইফোন এসই ক্যামেরাটি মূলত একই সেট লেন্স এবং মেগাপিক্সেল গণনা, আইফোন 8 হিসাবে, একটি 12 এমপি ক্যামেরা, একটি ছয়-উপাদান লেন্স এবং শক্তি জন্য একটি নীলা কাচের কভার।
যে সঠিক সেন্সরটি ব্যবহার করা হচ্ছে তা আমরা জানি না – অ্যাপল এটি নিশ্চিত করবে না যে এটি সেখানে হার্ডওয়্যার আপগ্রেড করেছে কিনা – তবে একই 12 এমপি ক্যামেরা এবং এফ / 1.8 অ্যাপারচার রয়ে গেছে, সুতরাং মনে হয় সেন্সরে খুব কম পরিবর্তন হয়েছে।
যাইহোক, অ্যাপল আইফোন 8-এর পর থেকে আইফোন পরিসরে ‘নরমাল’ ওয়াইড-এঙ্গেল লেন্সের জন্য একই হার্ডওয়্যার চশমা রেখেছিল, তবে ছবিগুলির গুণমানের ব্যাপক উন্নতি করেছে – যা প্রসেসরটি ভারী উত্তোলন অনেকটা করছে বলে বোঝায়। সুতরাং ঠিক একই এ 13 বায়োনিক চিপসেটের সাথে আইফোন এসই-কে ইমবুলিংয়ের ভিতরে যে উন্নত চিত্র সংকেত প্রসেসরের সাথে সম্পূর্ণ করা হয়েছে, তা কতটা তফাত করে?
সংক্ষিপ্ত উত্তর: অনেক। আইফোন এসই ২০২০ থেকে আইফোন ৮ প্লাসের সাথে তোলা ছবিগুলির পাশে ফটো রাখুন, এবং আপনি তাত্ক্ষণিকভাবে উন্নত তীক্ষ্ণতা, আরও সঠিক রঙের প্রজনন এবং উজ্জ্বল বা গাer় পরিস্থিতিতে নেওয়া সামগ্রিকভাবে ‘আরও ভাল’ ফটো দেখতে পাবেন।
নতুন আইফোন এসই-র চিত্রগুলির অ্যাপল-এর ​​’টিউনিং’ – এটি যেভাবে ফটোটিকে দেখতে হবে তা মনে করে – আকর্ষণীয়, প্রক্রিয়াটি আইফোন 11 রেঞ্জের পাদদেশে অনুসরণ করতে দেখা যায়, শীতল চেহারাটির পক্ষে 
2018 এর আইফোন এক্সএস-এর তুলনায় আইটেমগুলির তুলনায় কম উষ্ণ দেখাচ্ছে এমন চিত্রগুলির ফলাফল (যা আমাদের চোখের দিকে আরও দৃষ্টি আকর্ষণীয়) তবে প্রক্রিয়াজাতকরণটি তীক্ষ্ণতা এবং স্পষ্টতার ভাল স্তরের ফলাফল দেয়।
আইফোন 11 প্রো ম্যাক্সের সাথে একপাশে তুলনা করে, সর্বাধিক বৈশিষ্ট্যযুক্ত প্যাকযুক্ত অ্যাপল এটি তৈরি করেছে, আইফোন এসই তেমন পারফর্ম করে না … তবে দামের জন্য এটি বোধগম্য। এটি স্পষ্ট যে কয়েকটি ছবিতে রঙ ও স্বতন্ত্রতা হারিয়ে কিছুটা দৃশ্যে অতিপরিবর্তনের দিকে এসইটির প্রবণতা রয়েছে।
একটি বিশেষ করে আমাদের দেখেছিল যে বিশালভাবে বন coverাকের আওতায় নেওয়া প্রাকৃতিক দৃশ্যের এক্সপোজারটি ফেলে দেওয়া হচ্ছে।  পরিস্থিতি সত্ত্বেও, চিত্রটি অনেক বেশি উজ্জ্বল ছিল – দেখে মনে হয়েছিল নতুন আইফোন এসই ক্যামেরা ক্ষতিপূরণ দেওয়ার জন্য খুব চেষ্টা করছে। আমরা প্রায়শই দেখতে পেলাম যে ভিউফাইন্ডারের চিত্রগুলি বাস্তব জীবনের চেয়ে অনেক বেশি উজ্জ্বল ছিল, যার অর্থ সাধারণত আমাদের বোঝাটি সামলানো ছিল।
তবে, বাজারের সেরা আইফোনটির সাথে সরাসরি তুলনা করার ক্ষেত্রে, দামের ট্যাগের ক্ষেত্রে বিশাল গাল্ফের মত ততটা পার্থক্য ছিল না। আপনি নাইট মোড (যা দুর্দান্ত, এবং আপনি আইফোন 11 বিবেচনা করছেন কিনা তা দেখার মতো) বা অতিরিক্ত আল্ট্রা-ওয়াইড এবং 2x জুম ক্যামেরার মতো জিনিস পাবেন না।
আপনি যে চিত্রের মান পাবেন সেটির ক্ষেত্রে পার্থক্যগুলি ছোট, তবে এখনও দেখার দরকার আছে। সমস্ত কৌশল অবতীর্ণ হয়নি – উদাহরণস্বরূপ, আইফোন এসই তে ক্ষেত্র ক্ষমতাগুলির গভীরতা ততটা শক্তিশালী নয় (গভীরতার সংবেদনের লেন্সের পূর্বোক্ত অভাবের কারণে)।
এর অর্থ পোর্ট্রেট মোডটি সর্বদা বিষয়টির প্রান্তগুলিকে পুরোপুরি কার্যকর করে না (এবং এটি কেবলমাত্র বস্তুগুলিতে নয় বরং মানুষের উপর পটভূমি ব্যবহারের পরিচালনা করতে পারে)।
নতুন আইফোন এসই ক্যামেরা মাঝে মাঝে কোনও বিষয়ের প্রান্তের চারপাশে ঝাপসা হয়ে যাবে, যার অর্থ স্টেজ লাইট মনোর মতো স্মার্ট এফেক্টস ব্যবহার করে বেশ অদ্ভুত লাগবে, এতে চুলের কিছু অংশ নিখোঁজ রয়েছে। এটি ভয়ানক নয়, তবে অ্যাপল এর বিপণনে স্মার্ট চেহারার স্ন্যাপগুলি পাওয়া সহজ নয়
একা মেশিন স্মার্ট ব্যবহার করে যে কোনও ফোন অ্যালগরিদমিকভাবে কোনও বিষয়ে কাজ করতে পারে তা চিত্তাকর্ষক, এমন কি কোনও একক সেন্সরের তুলনায় দুটি ক্যামেরার সাথে একটি ফোনের সাথে তোলা পোর্ট্রেট মোডের ছবির মধ্যে মানের একটি গল্ফ রয়েছে।
অন্য কোথাও, কম-হালকা বিশদটি ততটা শক্তিশালী নয় এবং রঙিন পুনরুত্পাদনটি পিছনে থাকা আইফোন 11 প্রো ম্যাক্সের পিছনে রয়েছে

তবে আপনি যখন ফোনগুলির আপেক্ষিক ব্যয় এবং নতুন আইফোন এসই 11 প্রো ম্যাক্সের দামের এক তৃতীয়াংশের কথা বিবেচনা করেন, তখন এই কয়েকটি হালকা ঘাটতিগুলি ক্ষমা করা সহজ, এবং পরিবর্তে মুগ্ধ হন যে অ্যাপল পরিচালিত হয়েছে পুরানো হ্যান্ডসেটটি অনেক দিক থেকে যা রয়েছে তার ভিতরে একটি নতুন ইঞ্জিন রেখে কেবল জিনিসগুলিকে উন্নত করতে 
সামনের মুখী ক্যামেরা, একটি 7 এমপি বিষয়কেও আরও স্মার্ট ক্ষমতা দেওয়া হয়েছে: আপনি পূর্বরূপিত প্রতিকৃতি মোড ছবি তুলতে সক্ষম হবেন, যার অর্থ ব্যাকগ্রাউন্ড ঝাপসা হয়ে যায় এবং আপনি কেবল আপনার চমকপ্রদ বৈশিষ্ট্য দিয়ে বিশ্বকে গ্রেপ্তার করতে পারেন।
এখানে কোনও ‘স্লোফি’ (পড়ুন: স্লো-মোশন সেলফি ভিডিও) বিকল্প নেই, এবং আমরা বলতে পারি না যে আমরা এটি মিস করেছি – যদিও এটি কেবল কারণ হতে পারে কারণ আমরা ‘স্লোফি’ শব্দের আবিষ্কার দ্বারা এখনও কিছুটা অসুস্থ হয়ে পড়েছি।
চিত্রগুলির মানটি ভাল – এগুলি তীক্ষ্ণ এবং পরিষ্কার এবং এমনকি কম-আলোতেও মার্জিত দেখাচ্ছে। অ্যাপল এখানে তার ফটোগ্রাফির অ্যালগরিদমগুলিকে ভালভাবে প্রয়োগ করেছে এবং সামনের, সামান্য আলোকিত ছবি তোলার সামনের মুখের ক্যামেরার সক্ষমতা উন্নত করেছে।
আবার, পোর্ট্রেট মোডের যে কোনও বিকল্প ব্যবহার করা বেশিরভাগ ক্ষেত্রে চুলকে কিছুটা অপ্রাকৃত বা ঝাপসা দেখায় একটি ঘনিষ্ঠভাবে ক্রপযুক্ত চিত্রের দিকে নিয়ে যায় – তবে মানক সেলফিগুলি ভালভাবে বেরিয়ে আসে।
ভিডিওর ক্ষেত্রেও, আইফোন এসই ২০২০ এর সামগ্রিক শক্তি অ্যাপল তার লাইনআপের অন্য যে কোনও জায়গায় যা দিচ্ছে তার ততটাই দুর্দান্ত: আপনি প্রতি সেকেন্ডে (এফপিএস) K০ ফ্রেম পর্যন্ত 4 কে ভিডিও চিত্রিত করতে পারবেন।
60fps বিকল্পটি কেবল ভাল আলোতে ব্যবহার করা উচিত যদিও সিনেমাগুলি কম আলোতে অন্ধকার দেখাবে। ফুটেজের স্থিরতা কিছুটা বিশ্রী দেখায় – এটি প্রায় খুব চতুর দেখাচ্ছে – তবে এটি দ্রুত চলমান দৃশ্যের জন্য একটি সুন্দর চেহারা দেয়।

Battery


নতুন আইফোন এসই ব্যাটারি আকার অ্যাপল ঘোষণা করেনি (এটি কখনই এই স্পেসটি প্রকাশ করে না), তবে আমরা জানি যে আইফোন 8 একটি 1,821 এমএএইচ পাওয়ার প্যাক নিয়ে আসে এবং আমরা আইফোন এসই 2020 এর মতোই কিছু প্রত্যাশা করি।
এবং যদি সত্যিই এটি হয় তবে এটি একটি সম্ভাব্য সমস্যা, কারণ আইফোন 8 এর ব্যাটারি জীবন ভাল ছিল না – এটি প্রায় এক দিন শেষ ব্যবহার করতে পারে, চার্জারটির সাথে সন্ধের শেষের দিকে পৌঁছানো দরকার ছিল with ।
নতুন আইফোন এসই, তত্ত্বগতভাবে, দীর্ঘস্থায়ী ব্যাটারি থাকা উচিত কারণ এটি তার হৃদয়ে আরও দক্ষ ইঞ্জিন পেয়েছে এবং আইওএস 13.4 পাওয়ার খরচ পরিচালনার ক্ষেত্রে আরও ভাল।
তবে অ্যাপল বলেছে যে আইফোন এসই “আইফোন ৮ এর মতোই স্থায়ী হয়েছে”, যা অবাক করার মতো এবং পরামর্শ দেয় যে আপনি একটি আইফোন ১১ এর তুলনায় প্রায় ২-৪ ঘন্টা ব্যাটারির কম জীবনযাত্রা দেখতে পান এবং যদি ২৪ ঘন্টা কম হয় তবে কেবল অডিওর জন্য আইফোন ব্যবহার করছি।
ব্যবহারিক ব্যবহারে, আমরা ব্যাটারি লাইফের ক্ষেত্রে নতুন আইফোন থেকে একটি মিশ্র পারফরম্যান্স দেখেছি: এটি অবশ্যই প্রভাবশালী আইফোন এক্সআর এবং আইফোন 11 রেঞ্জের মতো শক্তি-ব্যবহার বন্ধনীতে ছিল না এবং আমরা আমাদের নিয়মিতভাবে পৌঁছতে পেরেছিলাম ourselves সন্ধ্যায় চার্জারটি
তবে, স্বল্প-ব্যবহারের দিনগুলিতে, যেখানে আমরা ভারী পরিমাণে ফটোগ্রাফি বা ওয়েব ব্রাউজিংয়ের জন্য আইফোনটি ব্যবহার করি নি, আমরা ট্যাঙ্কে 30% এরও বেশি রেখে দিনের শেষে পৌঁছেছিলাম এবং আমরা সামান্য শক্তি-ড্রেন দেখেছি saw রাতারাতিও, পরামর্শ দিয়েছিল যে আইফোন এসই স্ট্যান্ডবাই মোডে বেশ পাওয়ার-দক্ষ।
তবে, সামগ্রিকভাবে, আমরা অনুভব করেছি যে আইফোন এসই প্রকৃতপক্ষে পুরানো, 7.7 ইঞ্চির আইফোন মডেলগুলির কাছে একটি থ্র্যাকব্যাক ছিল, যেখানে এটি কেবল মনে হয়েছিল যে ভিতরে থাকা পাওয়ার প্যাকটি আরামদায়কভাবে শেষ দিন কাটাতে যথেষ্ট বড় ছিল না – আমাদের কাছে অবশ্যই ছিল না এই হ্যান্ডসেটটির প্রতি আস্থা যে আমরা আরও সাম্প্রতিক আইফোনের সাথে উপভোগ করতে এসেছি।
তবে, আপনি যদি কোনও আসল আইফোন এসই বা পুরানো আইফোন মডেল থেকে এসে থাকেন তবে আপনি কোনও সমস্যা লক্ষ্য করবেন না (এবং আপনি সম্ভবত কিছুটা উন্নতি দেখতে পাবেন) – এটি কেবল লজ্জার বিষয় যে এটি অ্যাপলকে উন্নত করার সুযোগের মতো বলে মনে করে আশ্চর্যজনকভাবে মিস হয়েছে।
এই সমস্যাটিকে হ্রাস করার একটি উপায় দ্রুত চার্জারটিতে বিনিয়োগ করা। ইউএসবি-সি পিডি বা 18 ডাব্লু পাওয়ার ডেলিভারির সাথে যে কোনও কিছুই (যেমন চার্জার যা আইফোন 11 প্রো এর সাথে বাক্সে আসে এবং অতিরিক্ত $ 29 / £ 29 / AU $ 49 পাওয়া যায়) ফোনটি দ্রুত চার্জ করবে – আমরা পাওয়ার কথা বলছি আপনি 30 মিনিটের মধ্যে খালি থেকে 50% এরও বেশি হয়ে যান।
সম্পূর্ণ চার্জিং গতি পুরো, মৃত-থেকে-100% রিচার্জের জন্য প্রায় এক ঘন্টা এবং 50 মিনিটের মতো, তবে বাক্সে আসা 5W চার্জারটি অনেক ধীর হবে। আপনার দ্রুততর চার্জিংয়ের প্রয়োজন অনুসারে আমরা অ্যাপল বা অ্যাঙ্কার থেকে দ্রুত আইফোন চার্জারটি নেওয়ার পরামর্শ দিই।

তারপরে আপনি তার পরিবর্তে আবার একটি ওয়্যারলেস চার্জার কিনতে পারবেন, কারণ আইফোন এসই 2020 কিউ-চার্জিং সক্ষম। বাড়ির জন্য এবং কখন (অবশেষে) কাজের জন্য একটি সস্তা ওয়্যারলেস প্যাড ধরুন এবং আপনার কাছে আর কখনও পাওয়ারের স্তর নিয়ে সমস্যা হবে না।
এটি আদর্শ নয় – আমরা বরং চার্জারের কাছে পৌঁছানোর দরকার না রেখে আইফোনটি খুব সহজেই একদিন স্থায়ী হতে পারত, পরের দিন বা জরুরী পরিস্থিতিতে আপনাকে শ্বাসকষ্ট দেওয়ার কিছু ব্যবস্থা দিচ্ছিল, তবে এটি এখানে কোনও কারণে নয় case ।

Should I buy the iPhone SE?




এটি সহজেই অ্যাপল থেকে সেরা-মূল্যবান হ্যান্ডসেট। এটি কেবলমাত্র সস্তার মডেলই নয়, এটি একটি শক্তিশালী ইঞ্জিন, যা এটি আঙুলের নীচে দ্রুত এবং প্রতিক্রিয়াশীল করে তোলে এবং একটি শালীন ক্যামেরা, যা আইফোন 11 এর প্রায় অর্ধেক দামের জন্য আসে।


Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button