AndroidBangla ReviewFeaturedMobile PhoneUpcoming

Xiaomi Mi 10 Pro Price And Hands on Bangla Review

Xiaomi Mi 10 Pro Hands on Review




শাওমি এমআই 10 প্রো একটি দুর্দান্ত ক্যামেরা অ্যারে, চমকপ্রদ চার্জিং এবং একটি সুদর্শন স্ক্রিনের মতো প্রচুর টপ-এন্ড বৈশিষ্ট্যগুলি প্যাক করে, তবে এটির পরিবর্তে উচ্চ দামের ট্যাগও রয়েছে এবং কয়েকটি সফ্টওয়্যার সমস্যাগুলি কিছু ব্যবহারকারীকে বন্ধ করে দিতে পারে।
শাওমির এমআই 9, মাই নোট 10 এবং বিভিন্ন রেডমি ডিভাইসের মধ্যে দুর্দান্ত 2019 ছিল এবং এটি মার্চ মাসে এমআই 10 সিরিজটি দিয়ে 2020 সালে শুরু করে। এই ফোনগুলিতে (এমআই 10 লাইট সংরক্ষণ করুন) শীর্ষ-স্ন্যাপড্রাগন 865 চিপসেট, 5 জি সংযোগ, 108 এমপি প্রধান ক্যামেরা এবং শালীন অ্যামোলেড স্ক্রিন রয়েছে।
শাওমি এমআই 10 প্রো এমআই 10, আরও স্টোরেজ এবং দ্রুত চার্জিং সক্ষমতাগুলির চেয়ে আরও ভাল কোয়াড-লেন্স ক্যামেরা অ্যারে সহ গুচ্ছের সর্বাধিক প্রিমিয়াম। বলুন, স্যামসাং গ্যালাক্সি এস 20 এবং এস 20 প্লাসের তুলনায় এটি এবং বেস ডিভাইসের মধ্যে তুলনামূলকভাবে কয়েকটি পার্থক্য রয়েছে, তবে এমআই 10 প্রো এখনও শক্তিশালী ডিভাইস হওয়া উচিত।
প্রকৃতপক্ষে, শাওমি এমআই 10 প্রো এর নজির হিসাবে 2020-এর সবচেয়ে প্রিমিয়াম ফোনটি হয়ে উঠতে পারে। নীচে আপনি এটিতে আমাদের প্রথম চিন্তা খুঁজে পাবেন।

Xiaomi Mi 10 Pro release date and price


শাওমি এমআই 10 প্রো এর বিক্রয় তারিখটি দেশের উপর নির্ভর করে। এটি ইউরোপের বিভিন্ন দেশে 7 ই এপ্রিল বা 15 এপ্রিল শুরু হচ্ছে, তবে এটি যুক্তরাজ্য এবং অন্যান্য অঞ্চলে অনির্ধারিত তারিখে আসার পরিকল্পনা রয়েছে
দামের দিক দিয়ে, শাওমি এমআই 10 প্রোটির দাম € 999 (মোটামুটি $ 1,090, £ 880, এউ $ 1,790), তাই এটি একটি সিদ্ধান্তযুক্ত প্রিমিয়াম ফোন – শাওমি মনে হয় তার পূর্ববর্তী এমআই ফোনগুলির ‘মিড-রেঞ্জ’ মেন্টালটি সরিয়ে ফেলছে।
কিছু প্রসঙ্গ হিসাবে, 2019 এর শাওমি এমআই 9 এবং এমআই নোট 10 এর দাম যথাক্রমে 9 549 (প্রায় $ 680, এউ $ 1,120) এবং £ 459 (প্রায় 70 570, এউ $ 940), যা অবশ্যই অনেক কম, এবং পরবর্তী ফোনটি দেওয়া আগ্রহী এমআই 10 প্রো এর বৈশিষ্ট্যগুলি প্রচুর ছিল।

Design and display




শিয়াওমি এমআই 10-তে পূর্বোক্ত এমআই নোট ১০ এর সাথে অনেকগুলি নকশার বৈশিষ্ট্য রয়েছে, যদিও এটির ডিসপ্লেটি বাঁকানো হয়েছে, যদিও অনেকগুলি টপ-এন্ড ফোনের সমান ডিগ্রি নয়, এবং পিছনে একটি মোটামুটি বিশিষ্ট ক্যামেরা বাম্প হাউজিং রয়েছে যার মধ্যে একটি রয়েছে but লেন্সগুলি (অন্যটি ঠিক নীচে তার নিজস্ব প্রোট্রোশনে রয়েছে)।
ডান প্রান্তে একটি ভলিউম রকার এবং পাওয়ার বোতাম রয়েছে, উভয়ই দ্বিতীয় হাতটি ব্যবহার না করেই সহজেই অ্যাক্সেসযোগ্য মনে হয় এবং ডিভাইসের নীচে একটি ইউএসবি-সি পোর্ট রয়েছে (যদিও 3.5 মিমি হেডফোন জ্যাক নেই)।
সাধারণভাবে শাওমি এমআই 10 প্রো একদিকে ব্যবহার করা বেশ সহজ বলে মনে করে, যদিও এর মাত্রা 162.5 x 74.8 x 9 মিমি কোনও ‘কমপ্যাক্ট’ ফোনের মতো নয়। যদিও এটি কিছুটা পিচ্ছিল মনে হয়েছে।
ডিসপ্লেটি একটি 6.67-ইঞ্চির AMOLED স্ক্রিন যেখানে একটি 1080 x 2340 রেজোলিউশন এবং 90Hz রিফ্রেশ রেট। এটি কেবল উপরের বাম কোণে একটি পাঞ্চ-গর্ত কাট-আউট দ্বারা ভেঙে গেছে, সুতরাং এর সম্মুখ-মুখী ক্যামেরা হুয়াওয়ে পি 40, ওপ্পো ফাইন্ড এক্স 2 এবং আরও ফোনের মতো একই অবস্থানে রয়েছে এবং এই অবস্থানটি একটি বর্ধমান প্রবণতা বলে মনে হচ্ছে
সাধারণভাবে স্ক্রিনটি বেশ সুদর্শন, এবং আমরা বিশেষত বিপরীতে অনুপাত এবং রঙের যথার্থতার প্রশংসা করি। আমরা এটিও লক্ষ্য করেছি যে স্ক্রিনের সমস্ত ঘণ্টা এবং হুইসেল ব্যবহার করার সময় ব্যাটারি ড্রেন খুব খারাপ ছিল না, এবং সর্বদা অন ডিসপ্লেটি আমাদের প্রত্যাশা অনুযায়ী তেমন শক্তি আঁকেনি।

Features and specs


শাওমি মি 10 প্রো-তে একটি স্ন্যাপড্রাগন 865 চিপসেট রয়েছে, ফোনের মুক্তির সময় অ্যান্ড্রয়েড হ্যান্ডসেটগুলিতে সর্বাধিক প্রিমিয়াম প্রসেসর পাওয়া যায় এবং ফলস্বরূপ এটি একটি দুর্দান্ত শক্তিশালী ডিভাইস।
প্রকৃতপক্ষে, এটি স্যামসাং গ্যালাক্সি এস 20 আল্ট্রার মাল্টি-কোর বেঞ্চমার্ক স্কোরগুলির সাথে প্রায় মিলছে, সুতরাং গেমিং এবং ভিডিও সম্পাদনার মতো কাজের দাবিতে এটি একইভাবে সম্পাদন করা উচিত।
আপনি শাওমি এমআই 10 প্রো 8 জিবি বা 12 জিবি র‌্যামের সাথে 256 জিবি বা 512 জিবি স্টোরেজের সাথে তুলতে পারবেন।
শাওমি এমআই 10 প্রো হ’ল 5 জি ফোন, চিপসেটে পছন্দের আরেকটি পার্ক, যদিও আমরা ফোনের সংযোগের গতি পরীক্ষা করতে পাইনি। এই বলে যে কোনও সংযোগ কতটা চটুল এটি ডিভাইসের চেয়ে নেটওয়ার্কের উপর বেশি নির্ভর করে।
শাওমি এমআই 10 প্রো এর ব্যাটারি 4,500 এমএএইচ, যা মোটামুটি শালীন আকার, যদিও বেস ফোনের আকারের তুলনায় কেবল একটি স্পর্শ ছোট। ফোনের সাথে আমাদের সময়ে এটি মোটামুটি দাবি করা স্ক্রিন প্রযুক্তিগুলির সাথে মোকাবিলা করতে ভাল বলে মনে হয়েছিল, যদিও আগেই বলা হয়েছিল, যদিও গেমিং এবং সামগ্রী দেখার জন্য ব্যাটারি ড্রেনটি আমরা অন্যান্য ডিভাইসে ব্যবহার করি তার সাথে মিল রেখে আরও বেশি অনুভূত হয়েছিল।
এখানে শক্তিশালী 50W দ্রুত চার্জিংয়ের মাধ্যমে সম্পন্ন করা হয়েছে, যা অবশ্যই দ্রুত, ফোনের ব্যাটারি চার্জ করার মাত্র 10 মিনিটের পরে ২%% বেশি ছিল। তাত্পর্যযুক্ত তারযুক্ত দক্ষতার পাশাপাশি, এখানে 30W ওয়্যারলেস চার্জিং এবং 5W বিপরীত ওয়্যারলেস চার্জিং রয়েছে যা আপনাকে চার্জিং মাদুর মতো ফোন ব্যবহার করে অন্যান্য ডিভাইসগুলি জুস করতে দেয়, যদিও আমরা এই কেবল-মুক্ত বিকল্পগুলি পরীক্ষা করতে পরিচালিত করি না।
শাওমি এমআই 10 প্রো-তে অপারেটিং সিস্টেমটি অ্যান্ড্রয়েড 10 যা গুগলের সর্বশেষ সফ্টওয়্যার, শিওমির এমআইইউআই 11 শীর্ষে রয়েছে। সমস্ত অ্যান্ড্রয়েড ওভারলেগুলির মতো, এমআইইউআই হ’ল আইকন এবং বিকল্পগুলি দেখতে অন্যরকম একটি নান্দনিক পরিবর্তন।
আমাদের দুটি বৃহত্তম এমআইইউআই গ্রিপ যদিও এখানে ফিরে এসেছে। একাধিক গেম এবং ডাব্লুপিএস অফিস এবং লিংকডইন এর মতো কয়েকটি অন্যান্য অ্যাপ্লিকেশন সহ বেশ কিছুটা পূর্ব-ইনস্টল করা ব্লাটওয়্যার রয়েছে।
তদাতিরিক্ত, অঙ্গভঙ্গি নেভিগেশনের জন্য কোনও সমর্থন নেই, এবং এটির সাথে আপনার মাইলেজটি অন্য হ্যান্ডসেটগুলিতে পরিবর্তিত হতে পারে তবে এটি সাধারণত তিনটি বাটন বিকল্পের চেয়ে অনেক দ্রুত।
আমাদের আর একটি সমস্যা ছিল যে স্ক্রিনটি অন-স্ক্রিনপ্রিন্ট স্ক্যানারটি আমরা পরীক্ষা করেছি অন্যদের চেয়ে উল্লেখযোগ্যভাবে ধীর হয়ে গেছে।

Cameras


শাওমি এমআই 10 প্রোতে চারটি রিয়ার ক্যামেরা রয়েছে, একটি 108 এমপি প্রধান স্নেপার দ্বারা শিরস্ত্রাণ। এটির ব্যাক আপ একটি 20 এমপি ওয়াইড-এঙ্গেল, 8 এমপি টেলিফোটো (5 এক্স অপটিকাল জুম) এবং 12 এমপি পোর্ট্রেট (2 এক্স অপটিকাল জুম) ক্যামেরা।
আমরা যতটা পছন্দ করেছি ফোনের ক্যামেরাগুলি পরীক্ষা করতে পেলাম না (যুক্তরাজ্যের লকডাউনকে ধন্যবাদ), আমরা তাদের একটি সংক্ষিপ্ত ঘূর্ণি দিলাম, এবং আমাদের এমআই নোট 10 এর সাথে আমাদের অভিজ্ঞতাগুলিও উল্লেখ করতে পারি প্রায় অভিন্ন ক্যামেরা বিন্যাস, যদিও সফ্টওয়্যার উন্নতি এই নতুন ফোনে ক্যামেরা আরও ভাল করতে পারে touch
শাওমি এমআই 10 প্রো এর প্রধান ক্যামেরাটি এমন শট নিয়েছে যা ভাল বৈসাদৃশ্য এবং নির্ভুল বর্ণের রঙের সাথে সাহসী এবং এটি এআই দৃশ্যের অপ্টিমাইজেশনের কাজটিকে ক্যামেরার মতোই অনুভব করে। তবে এই ক্যামেরাটি অন্যান্য ফ্ল্যাগশিপ ডিভাইসে মূল ক্যামেরাগুলির তুলনায় ফোকাস করতে কিছুটা ধীর ছিল।
আল্ট্রা-ওয়াইড ক্যামেরাটি খুব সুন্দর রঙিন ছবিও নিয়েছিল, পাশাপাশি কোনও দিক থেকে কোনও বিকৃতি ঘটেনি এবং এই স্নাপারটি ম্যাক্রো মোডের জন্যও দায়ী। ম্যাক্রো চিত্রগুলি খুব ভাল লাগছিল এবং খুব তাড়াতাড়ি ফোকাসে এসেছিল এবং আমরা আনন্দিত যে এমআই নোট 10 এর উত্সর্গীকৃত ম্যাক্রো লেন্সের জায়গায় এই শ্যুটারটি ব্যবহৃত হয়েছিল।
আমরা মোটেও প্রতিকৃতি ক্যামেরাটি পরীক্ষা করতে পারি নি, তবে এটি সম্ভবত আমাদের এমআই নোট 10 এর স্নাপার অ্যারের সবচেয়ে প্রিয় অংশ ছিল, সুতরাং এখানে যদি কিছু পরিবর্তন না হয় তবে এটি অবশ্যই বহুমুখী এবং দক্ষ স্ক্যানার হওয়া উচিত।
আমরা জুম ক্যামেরা সংক্ষেপে পরীক্ষা করেছিলাম, তবে এ সম্পর্কে কোনও যথাযথ রায় দেওয়ার পক্ষে যথেষ্ট নয়। এটি 5x অপটিক্যাল, 10 এক্স হাইব্রিড এবং 50x ডিজিটাল জুম সমর্থন করে, যদিও মাত্র 8 এমপি-তে এর সেন্সরটি উচ্চ-রেজোলিউশন নয়।
সামনের মুখী ক্যামেরাটি হ’ল 20 এমপি, এবং এটি শালীন সেলফি নিয়েছে, তবে প্রতিকৃতি মোডে এটি সঠিকভাবে ব্যাকগ্রাউন্ডটি অস্পষ্ট করে এবং মুখের ডান অংশগুলি হাইলাইট করে আলোকিত করেছে।
শিওমি লঞ্চের সময় এমআই 10 প্রো-এর ভিডিওগ্রাফি উপাদানগুলির বিশদ জানাতে একটি বিন্দু তৈরি করেছে, তাই আমরা সেগুলি দেখে নিই। আপনি 720p থেকে 8 কে পর্যন্ত রেজোলিউশনে গুলি করতে পারেন, সুতরাং এই ফোনটি এখন এমন অনেকের মধ্যে একটি যা এমন রেজোলিউশনে এত বেশি উঁচুতে গুলি করতে পারে যে বেশিরভাগ লোকের এমন ডিভাইস নেই যা এটি সঠিকভাবে প্রদর্শন করতে পারে। আপনি 30fps বা 60fps এ গুলি করতে পারেন, যদিও 8 কে কেবল 30fps এ কাজ করে।
21: 9 মোড (মুভিগুলির দিক অনুপাত), চলমান অবজেক্ট ট্র্যাকিং, সৌন্দর্য এবং রঙিন ফিল্টারগুলি এবং স্বয়ংক্রিয়-স্থিতিশীলতার সাথে আপনার ভিডিওর শ্যুটিংয়ের অভিজ্ঞতার ঝাঁকুনির জন্য প্রচুর বিকল্প রয়েছে। আমরা স্লো মোশন মোডে শুটিং করতে পেরে খুব খুশি হয়েছিলাম 1080p এ, যা অনেক ফোনের জন্য দেওয়া থেকে দূরে।

Early verdict


যেহেতু আপনি সম্ভবত এই হ্যান্ড-অন পর্যালোচনাটি পেয়েছেন, শাওমি এমআই 10 প্রো এমআই নোট 10 এর সাথে অনেক উপায়ে একইরকম এবং 5 জি, চিপসেট এবং আরও ভাল ডিসপ্লে মতো কয়েকটি উল্লেখযোগ্য নতুন বৈশিষ্ট্য সত্ত্বেও এটি এখনও অবধি রয়ে গেছে নতুন ফোনটি ডাবল দামের কাছাকাছি হওয়ার যোগ্য কিনা তা দেখা যাবে।
এই বলে যে, এমআই 10 প্রো এর প্রচুর বৈশিষ্ট্য রয়েছে যা তাদের মুখটি আমরা আরও বেশি পরীক্ষা করতে দেখায় যেহেতু ভিডিও শ্যুটিং মোডগুলি আশাব্যঞ্জক বলে মনে হচ্ছে এবং ব্যাটারি অপ্টিমাইজেশন সফ্টওয়্যার এবং চার্জিং গতি নিয়মিতভাবে বিদ্যুতের ভার হ্রাস করার প্রতিশ্রুতি দেয় ফোন আপ।
আমাদের পূর্ণ শাওমি এমআই 10 প্রো পর্যালোচনা শীঘ্রই আসার জন্য সাথেই থাকুন, একবার আমরা ফোনটিকে তার উচ্চমূল্যের সাথে ন্যায্যতা দিতে পারি কিনা তা পরীক্ষা করার জন্য এটির গতিগুলির মধ্যে দিয়ে ঠিকঠাক রেখেছি।

Related Articles

One Comment

  1. Pingback: Social shares tool

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button